Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদফয়সাল আরেফিন দীপন হত্যার প্রতিবাদে সমাবেশ ও মিছিল

ফয়সাল আরেফিন দীপন হত্যার প্রতিবাদে সমাবেশ ও মিছিল

হত্যা-সন্ত্রাসের অবসানে ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে গণতান্ত্রিক সংগ্রাম জোরদার করুন

12185001_979702625386283_7665896702807925556_o

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-র উদ্যোগে ১ নভেম্বর বিকেল ৪টায় তোপখানা রোডে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য কমরেড মানস নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কমরেড আ ক ম জহিরুল ইসলাম, সমাবেশ পরিচালনা করেন কমরেড ফখরুদ্দিন কবির আতিক।

সমাবেশে বক্তারা বলেন, ‘একের পর এক হত্যাকান্ডের ঘটনার কোনো বিচার না হওয়ায় খুনিদের এ ধরনের আক্রমণ চলছে। ফলে জনগণের জীবনের নিরাপত্তার প্রশ্নে সরকারের দায়িত্বহীনতা আজ নগ্নভাবে উন্মোচিত হয়েছে। উপরন্তু সরকারের দায়িত্বশীল ব্যক্তিবর্গের বক্তব্য খুনিদের মদদ দেয়ার সামিল।

নেতৃবৃন্দ আরো বলেন, সরকার মুক্তচিন্তা ও মত প্রকাশের বাধা তৈরী করার জন্য নানান অগণতান্ত্রিক আইন জারি করছে। ফলে সমাজের সকল প্রতিক্রিয়ার শক্তি সহযোগীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে। সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ প্রশ্রয় ছাড়া এ ধরনের খুনি চক্র গড়ে উঠতে পারে না।

নেতৃবৃন্দ বলেন, বর্তমান অবক্ষয়ী বুর্জোয়া ব্যবস্থা ও সরকারের ফ্যাসিবাদী দুঃশাসন বহাল থাকলে সমাজদেহ থেকে হত্যা-সন্ত্রাসের ঘটনার পুনরাবৃত্তি রোধ করা যাবে না। বামপন্থিদের নেতৃত্বে গণতান্ত্রিক সংগ্রাম জোরদার করেই, এ পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments