Tuesday, April 30, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদমিরসরাইয়ে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী অনুষ্ঠিত

মিরসরাইয়ে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী অনুষ্ঠিত

mirs২৯ মে মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে রবীন্দ্র-নজরুল-শরৎ স্মৃতি পাঠাগারের উদ্যোগে দুই মহান ব্যক্তিত্বের জন্মশতবর্ষ উপলক্ষে (৭ মে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৩ ও ২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৫তম জন্মবার্ষিকী) রবীন্দ্র ও নজরুল সংগীত প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
পাঠাগারের সাধারণ সম্পাদক জুয়েল নাগ ও সদস্য ইউনুছ মিয়া শামীমের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান সমন্বয়ক ও উপদেষ্টা প্রফেসর ডা. জামশেদ আলম, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের কেন্দ্রীয় সদস্য সচিব ইন্দ্রানী ভট্টাচায্য সোমা, সরকারহাট এন আর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল মোস্তফা, মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম উদ্দিন ভূঁঞা, ওয়ান ব্যাংক মিঠাছরা শাখার ব্যবস্থাপক খোরশেদ কাদের চৌধুরী। আলোচনা সভার শুরুতে প্রবন্ধ পাঠ করেন জাতীয় নজরুল একাডেমী গবেষক-সমন্বয়ক হারুন-উর-রশিদ বাদল।
বক্তারা বলেন, অশ্লীলতা ও অপসংস্কৃতির আগ্রাসনের বিরুদ্ধে একটি কার্যকর সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার জন্য রবীন্দ্র-নজরুলের চেতনায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আলোচকগণ পাঠ্যপুস্তকের সাথে সাথে রবীন্দ্র-নজরুল-শরৎ সহ সকল কবি ও সাহিত্যিকদের সাহিত্যচর্চায় শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
আলোচনা সভা শেষে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। পরে মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।mirs 2

RELATED ARTICLES

আরও

Recent Comments