Thursday, May 2, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদরোডমার্চে পুলিশি হামলা ও বাধার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রোডমার্চে পুলিশি হামলা ও বাধার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

sylhet_171015

রামপাল বিদ্যুৎ কেন্দ্র বাতিল করে সুন্দরবন রক্ষার দাবিতে গণতান্ত্রিক বাম মোর্চার ঢাকা-সুন্দরবন রোডমার্চে মানিকগঞ্জ, মাগুরায় পুলিশি হামলা ও ঝিনাইদহ, যশোরসহ বিভিন্ন স্থানে বাধার প্রতিবাদে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা শাখার উদ্যোগে ১৭অক্টোবর ২০১৫ বিকাল ৪ টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি জিন্দাবাজার থেকে শুরু করে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য মুখলেছুর রহমান সভাপতিত্বে এবং সংগঠনের সিলেট জেলার সদস্য অনীক ধর এর পরিচালনায় বক্তব্য রাখেন পার্টি সিলেট জেলার সদস্য শফিকুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ এবং ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক প্রসেনজিৎ রুদ্র।

বক্তারা বক্তব্যে বলেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র এর প্রতিবাদে অনুষ্ঠিত গণতান্ত্রিক বামমোর্চা এর রোডমার্চে ধারাবাহিক হামলা ও বাধা সরকারের ফ্যাসিবাদী রূপেরই প্রকাশ। দেশকে গণতান্ত্রিক বলা হলে কার্যত সরকার কোন সকল ধরনের গশতান্ত্রিক অধিকারকে গলা টিপে হত্যা করছে। মেডিকেলে প্রশ্নফাঁস এর প্রতিবাদে আন্দোলনে, টাংগাইলে নারী নির্যাতন বিরোধী আন্দোলনে, নরেন্দ্র মোদী এর আগমনের প্রতিবাদ করতে গিয়ে গ্রেফতার ধারাবাহিকভাবে সকল গণতান্ত্রিক আন্দোলনে সরকারের হামলা, মামলা, গ্রেফতার চলছেই। মানুষের মনে প্রশ্ন তৈরী হয়েছে এ কেমন গণতন্ত্র? একদিকে দেশে গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি হচ্ছে, কাচাবাজারে সকল জিনিসের মূল্যে আগুন এরই মধ্যে যারা দেশ রক্ষার আন্দোলন করছে তাদের উপর এ হামলা লজ্জাজনক। অবিলম্বে রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিল করে সুন্দরবন ধ্বংসের সব চক্রান্ত বন্ধ করার আহ্বান জানান এবং রোডমার্চে সকল ধরনের হামলার প্রতিবাদ জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments