Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদশিক্ষার বাণিজ্যিকীকরণ প্রতিরোধের অঙ্গীকার

শিক্ষার বাণিজ্যিকীকরণ প্রতিরোধের অঙ্গীকার

SSF_DU-16.03.14-3
১৬ মার্চ ’১৪ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাবি শাখার উদ্যোগে কলা ও বাণিজ্য অনুষদের নবীনবরণ ও সম্মেলন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রমেশচন্দ্র মজুমদার (আর সি) আর্টস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সম্মেলনের আলোচনা সভায় বক্তব্য রাখেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সামিনা লুৎফা নিত্রা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুজ্জামান সাকন, নবীনবরণ প্রস্তুতি কমিটির আহবায়ক ইভা মজুমদার। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাশেদ শাহরিয়ার।
আলোচকবৃন্দ নাইটকোর্স, বাণিজ্যিক কোর্স, ফি বৃদ্ধিসহ বিভিন্ন প্রক্রিয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে বাণিজ্যিকীকরণের যে অপতৎপরতা চলছে তা প্রতিরোধ করার আহ্বান জানান। আলোচকবৃন্দ বলেন, বাণিজ্যিকীকরণের এই প্রক্রিয়া প্রতিহত করা না গেলে সাধারণ মানুষের সন্তানদের পক্ষে উচ্চশিক্ষা গ্রহণের সমস্ত পথ রুদ্ধ হয়ে যাবে। যে নবীন বন্ধুরা আজ এখানে সংবর্ধিত হচ্ছেন, বাণিজ্যিকীকরণ প্রতিরোধ করে উচ্চশিক্ষার অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তাদেরও এগিয়ে আসতে হবে।
আলোচনা সভা শেষে সালমান সিদ্দিকী-কে সভাপতি ও নুরুল ইসলাম-কে সাধারণ সম্পাদক করে নবগঠিত ১৫ সদস্যবিশিষ্ট সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কলা অনুষদ কমিটি এবং নয়ন দাশ-কে আহবায়ক, খোকন মোহন্ত-কে সদস্য সচিব নির্বাচিত করে ৬ সদস্যবিশিষ্ট বাণিজ্য অনুষদ কমিটির পরিচয় করিয়ে দেয়া হয়। অনুষ্ঠানের শেষে চারণ সাংস্কৃতিক কেন্দ্র এবং নবীনদের অংশগ্রহণে গান, নাটক ও আবৃত্তি পরিবেশিত হয়।

SSF_DU-16.03.14-2

RELATED ARTICLES

আরও

Recent Comments