Saturday, April 27, 2024
Homeছাত্র ফ্রন্টসমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার ৪র্থ সম্মেলন অনুষ্ঠিত

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার ৪র্থ সম্মেলন অনুষ্ঠিত

166012_1738051899749817_4170912223982551889_n

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার ৪র্থ সম্মেলন স্থানীয় পৌর শহীদ মিনার চত্বরে গতকাল বুধবার অনুষ্ঠিত হয়। সম্মেলন উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী শহীদ মিনার থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালী শেষে ছাত্রনেতা নিলুফার ইয়াসমিন শিল্পীর সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাসদ (মাকর্সবাদী) কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য আহসানুল আরেফিন তিতু, জেলা সহ-সভাপতি শামীম আরা মিনা, সাধারণ সম্পাদক বজলুর রহমান প্রমুখ।

সমাবেশে কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী বলেন, সারাদেশে শিক্ষার সকল স্তরে ব্যয় বৃদ্ধি করে গরীব মেহনতী মানুষের সন্তানরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। বাণিজ্য আর মুনাফার চক্রে আবর্তিত আমাদের শিক্ষা ব্যবস্থা ক্রমেই ধনীদের মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়ছে। ডিগ্রী ধারীর সংখ্যা বৃদ্ধি পেলেও সমাজে মানবিকতা-মূল্যবোধের অবশেষ খুঁজে পাওয়া কঠিন হয়ে দাঁড়াচ্ছে। বক্তারা অবিলম্বে সর্বজনীন বিজ্ঞান ভিত্তিক সেক্যুলার একই পদ্ধতির গণতান্ত্রিক শিক্ষা ব্যবস্থার দাবি জানান। বক্তারা সময়ের এই প্রয়োজনকে ধারণ করে ছাত্র সমাজকে এগিয়ে আসার আহবান জানান।

সমাবেশ শেষে শামীম আরা মিনা সভাপতি, রাহেলা সিদ্দিকা সহ-সভাপতি, পরমানন্দ দাস সাধারণ সম্পাদক ও মাহবুব আল মিলনকে সাংগঠনিক সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট নব নির্বাচিত কমিটিকে পরিচয় করে দেয়া হয়। শেষে চারণ সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে গণ সংগীত পরিবেশন করেন সন্তোষ কুমার বর্মণ ও অহনা।

RELATED ARTICLES

আরও

Recent Comments