Sunday, May 19, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবিদ্যুৎ-গ্যাসের মূল্যবৃদ্ধির পরিকল্পনা বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ

বিদ্যুৎ-গ্যাসের মূল্যবৃদ্ধির পরিকল্পনা বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ

10375496_817719608251253_8536391488449172903_nপুনরায় বিদ্যুতের মূল্যবৃদ্ধি ও গ্যাসের দাম অস্বাভাবিক হারে বাড়ানোর সরকারী পরিকল্পনা অবিলম্বে বাতিলের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(মার্কসবাদী)-র উদ্যোগে আজ ২৭ নভেম্বর বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সদস্য কমরেড আলমগীর হোসেন দুলাল-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কমরেড্স মানস নন্দী, উজ্জ্বল রায়, ফখ্রুদ্দিন কবির আতিক, সাইফুজ্জামান সাকন প্রমুখ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সমাবেশের পর একটি বিক্ষোভ মিছিল পল্টন এলাকা প্রদক্ষিণ করে।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, মহাজোট সরকার আরেক দফা বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়িয়ে জনগণের জীবনে নতুন দুর্ভোগ নামিয়ে আনছে। ভর্তুকি কমানোর নাম করে এই মূল্যবৃদ্ধি করা হচ্ছে, অথচ গ্যাস খাতে যা কিছু ভর্তুকি তার মূল কারণ বিদেশি কোম্পানির কাছ থেকে বেশি দামে গ্যাস কেনা। অথচ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের মাধ্যমে গ্যাস তুললে এই ভর্তুকির প্রয়োজন হত না। বিদ্যুতের ক্ষেত্রেও ভর্তুকির প্রধান কারণ দ্রুত উৎপাদন বাড়ানোর নামে তেলভিত্তিক রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনের সরকারী নীতি। এইভাবে জনগণের অর্থ দিয়ে দেশি-বিদেশি লুটপাটকারীদের পকেট ভরানোর নীতি বাস্তবায়ন করতেই বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। মহাজোট সরকারসহ আমাদের শাসক দলগুলো বিদ্যুৎ-গ্যাস-জ্বালানি তেল-পানি-শিক্ষা-চিকিৎসাসহ সবকিছুকে পণ্যে পরিণত করতে চায়। পুঁজিপতিদের মুনাফা লোটার সুযোগ করে দিতেই তাই তারা দফায় দফায় এসব সেবার দাম বাড়ায়।
শক্তিশালী গণআন্দোলনের চাপে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারে সরকারকে বাধ্য করতে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামার আহ্বান জানান নেতৃবৃন্দ।

RELATED ARTICLES

আরও

Recent Comments