Thursday, May 9, 2024
Homeছাত্র ফ্রন্টঅভিজিতের খুনিদের বিচারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

অভিজিতের খুনিদের বিচারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

444_70838২৮ ফেব্রুয়ারি ২০১৫ ইং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা, লেখক অভিজিৎ রায় হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নতুন কলা ভবন, রেজিস্ট্রার বিল্ডিং, ট্রান্সপোর্ট চত্বর, পুরাতন কলা ভবন ঘুরে ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে মুন্নি চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

প্রগতিশীল রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠন ও সাধারন শিক্ষার্থীদের এই মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি তন্ময় ধর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারন সম্পাদক সুস্মিতা মরিয়ম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক মশিউর রহমান।

বক্তারা এই বর্বর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানান। দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে যখন মানুষের জীবনকে দ্বিদলীয় হানাহানি এবং রাষ্ট্রীয় সন্ত্রাস দুর্বিষহ করে তুলেছে তখন এই হত্যাকাণ্ড স্পষ্টতই মুক্তচিন্তা ও প্রগতিশীলতার উপর চরম আঘাত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টি এস সি’র মত জায়গায় বইমেলা চলাকালীন সময়ে এত বিপুল নিরাপত্তা ব্যবস্থা ও ভীড় ভেদ করে মাত্র কয়েকজন খুনি কিভাবে পালিয়ে গেল বক্তারা সে প্রশ্নও তুলেন এবং এ প্রসঙ্গে রাষ্ট্র ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নীরব ভুমিকার তীব্র নিন্দা জানান। এ ধরণের মৌলবাদী জঙ্গীগোষ্ঠী সমূহ যে সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদেই শক্তি সঞ্চয় করছে এবং বারবার এ ধরনের হত্যাকাণ্ডের সাহস দেখিয়েছে ও বিচারের বাইরে থেকে গেছে বক্তারা তাও স্মরণ করিয়ে দেন। শেষে এই হত্যাকাণ্ডের বিচারের দাবিতে এবং এই ধরনের জঙ্গীগোষ্টী ও মৌলবাদী সাম্প্রদায়িক শক্তিসমূহ ও তাদের মদদদাতাদের বিরুদ্ধে দুর্বার ছাত্র গণ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

 

RELATED ARTICLES

আরও

Recent Comments