Wednesday, May 1, 2024
Homeছাত্র ফ্রন্টরংপুরে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রংপুরে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

একের পর এক হত্যাকান্ড ও রাষ্ট্রীয় বিচারহীনতাই অভিজিৎ রায় হত্যার প্রেক্ষাপট তৈরি করেছে

রংপুর প্রগতিশীল ছাত্রজোট

২ মার্চ সোমবার দুপুর ১২টায় প্রগতিশীল ছাত্র জোট রংপুর জেলা শাখার উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল- সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পায়রাচত্তরে সমাবেশে মিলিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলার সভাপতি আহসানুল আরেফিন তিতু ও পরিচালনা করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন রংপুর জেলা আহবায়ক প্রত্যয়ী মিজান। বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা আহবায়ক সাদেক হোসেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংগঠক আসাদুজ্জামান শুভ।

নেতৃবৃন্দ বলেন, জোট-মহাজোটের আশ্রয়-প্রশ্রয়ে লালিত-পালিত হয়ে মৌলবাদ-জঙ্গিবাদ আমাদের দেশে মাথাচাড়া দিয়ে উঠছে। মুক্তচিন্তা-স্বাধীনচিন্তা পুঁজিবাদী ব্যবস্থার শত্রু। তাই এই চিন্তকে হত্যা করার জন্য মৌলবাদ-জঙ্গিবাদকে ব্যবহার করছে বুর্জোয়ারা। একের পর এক হত্যাকান্ড ও রাষ্ট্রীয় বিচারহীনতা মৌলবাদী সন্ত্রাসী গোষ্ঠির শক্তির উৎস। মৌলবাদকে রুখতে হলে তাদের আশ্রয়দাতা শোষনমূলক পুঁজিবাদী ব্যবস্থার বিরুদ্ধে ব্যাপক গণআন্দোলন গড়ে তোলা ছাড়া অন্যকোন উপায় নেই।

নেতৃবৃন্দ আরো বলেন, গ্রেফতারকৃত ফারাবীকে অতীতের মত নামমাত্র বিচার করে ঘটনাকে ধামাচাপা দেয়ার বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করেন এবং হামলার সাথে জড়িত সকলকে অবিলম্বে বিচারের আওতায় দাবি জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments