Wednesday, May 1, 2024
Homeছাত্র ফ্রন্টঅভিজিৎ রায়ের হত্যাকারীদের বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্র জোটের কর্মসূচি

অভিজিৎ রায়ের হত্যাকারীদের বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্র জোটের কর্মসূচি

11043239_1012231975457734_2363205557212042533_n

প্রগতিশীল ছাত্র জোট লেখক-ব্লগার অভিজিৎ রায়ের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছে। আজ ২৮ ফেব্রুয়ারি সকাল থেকে কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করা হয়। প্রগতিশীল ছাত্র জোটের উদ্যোগে দুপুর ১ টায় রাজু ভাস্কর্য থেকে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে মধুর ক্যান্টিনে অনুষ্ঠিত হয় এক সংবাদ সম্মেলন। এখানে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সৈকত মল্লিক মূলবক্তব্য উত্থাপন করেন। বক্তব্যে অবিলম্বে অভিজিৎ রায়ের হত্যাকারীদের বিচারের দাবি তুলে সৈকত মল্লিক বলেন, শিক্ষাব্যবস্থাসহ রাষ্ট্রের সর্বত্র সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও অগণতান্ত্রিকতার ক্ষেত্র প্রস্তুত রেখেছে মহাজোট-জোটসহ বিভিন্ন সরকারগুলো। সাম্প্রদায়িক ও মৌলবাদী শক্তিকে নিষিদ্ধ করার বদলে টিকিয়ে রেখে অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠন সম্ভব নয়, মুক্তচিন্তাও নিরাপদ নয়। পরবর্তীতে কর্মসূচি ঘোষণা করেন প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ছাত্র ইউনিয়নের সভাপতি হাসান তারেক। পরবর্তীতে নেতৃবৃন্দ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সৈকত মল্লিক, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লাকী আক্তার, ছাত্র ফেডারেশনের ঢাবি সভাপতি মনোয়ার হোসেন মাসুদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাবি সভাপতি রাশেদ শাহরিয়ার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ইকবাল কবীর, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাদিকুর রহমান ও অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

ঘোষিত কর্মসূচি:

  •  ১ মার্চ কালো ব্যাজ ধারণ
  •  ২ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সর্বাত্বক ছাত্র ধর্মঘট
  • ৩ মার্চ বিকেল ৩ টায় ছাত্র-শিক্ষক-জনতার সংহতি সমাবেশ
  • ৪ মার্চ সকাল ১১ টায় মধুর ক্যান্টিন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে যাত্রা ও স্মারকলিপি পেশ
RELATED ARTICLES

আরও

Recent Comments