Monday, April 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদদেশের বিভিন্ন স্থানে বণ্যা কবলিতদের ত্রাণ ও পুনঃর্বাসনের দাবি

দেশের বিভিন্ন স্থানে বণ্যা কবলিতদের ত্রাণ ও পুনঃর্বাসনের দাবি

20150910_165742 copy

সারাদেশে বিশেষত দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের জেলাগুলোর বন্যা কবলিত অঞ্চলের মানুষকে সরকারি উদ্যোগে ত্রাণ সরবরাহ এবং ক্ষতিগ্রস্থদের পুনঃর্বাসনের দাবিতে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা শাখা  ১০ সেপ্টেম্বর ২০১৫ বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। পার্টি সিলেট জেলা শাখার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েবের সভাপতিত্বে এবং সুশান্ত সিনহার পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশ বক্তব্য রাখেন, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য মোখলেছুর রহমান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানা, শাবিপ্রবি শাখার কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক অপু কুমার দাশ প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, সারাদেশে বিশেষত দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের জেলাগুলোর বন্যা পরিস্থিতি জনজীবন বিপর্যয়ের মুখেঠেলে দিয়েছে। নদীর পানি বৃদ্ধি, ভাঙ্গন ও কয়েকদফা অতিবৃষ্টিতে এ পরিস্থিতি তৈরী হয়েছে। লাখ লাখ পানিবন্দি মানুষেরবেঁচে থাকার ন্যূনতম খাবার, আশ্রয় ও ঔষুধপত্রের অভাবে অমানবিক অবস্থায় পড়েছে। সরকারী সাহায্যের তেমন কোন উদ্যোগ নেই। ফসল সম্পূর্ণ নষ্ট হওয়াতে ঋণগ্রস্ত কৃষকের ভবিষ্যত অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে। এ অবস্থায় সরকারি উদ্যোগে বন্যা কবলিত জেলাগুলোকে দুর্গত এলাকা ঘোষণা, পর্যাপ্ত ত্রাণ সরবরাহ, ঋণ মওকুফ ও ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণর নিশ্চিত করতে হবে।
বক্তারা, আগামী ১৯ সেপ্টেম্বর’১৫ থেকে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা শাখার উদ্যোগে ত্রাণ সংগ্রহ কার্যক্রমে সিলেটের সর্বস্থরের জনগনকে অংশগ্রহন করার দাবি জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments