Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদপ্রিপারেটরী বিদ্যালয়ে শিশু নিপীড়নকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রিপারেটরী বিদ্যালয়ে শিশু নিপীড়নকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Narimukti_1_170515

মোহম্মদপুর প্রিপােেরটরী উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শিশু নিপীড়নকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি, ভাইস প্রিন্সিপালের অব্যহতির আদেশ দ্রুত কার্যকর করা এবং শিক্ষাঙ্গনে নিরাপদ পরিবেশের দাবিতে ১৭ মে বিকেল ৪টায় নারীমুক্তি কেন্দ্রের উদ্যোগে স্কুলের সামেন মানববন্ধন, বিক্ষোভ মিছিল – সমাবেশ অনুষ্ঠিত হয়। নারীমুক্তি কেন্দ্রের কেন্দ্রীয় সভাপতি সীমা দত্তের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন নাঈমা খালেদ মনিকা, জান্নাতুল মাওয়া, অভিভাবক লাভলী , আয়াতুন নেসা, সোহেল, সম্পা প্রমূখ।

বক্তারা বলেন, ৫ Narimukti_170515মে মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুলে প্রথম শ্রেণীর ছাত্রীকে মুখ চেপে ধরে ঐ স্কুলের ক্যান্টিন বয় বা চতুর্থ শ্রেণীর কর্মচারীরা ধর্ষণের চেষ্টা করে এবং এর দুইদিন পর ৫ম শ্রেণীর শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়। কতৃপক্ষ দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলে শুধু সময় ক্ষেপন করছে যা খুবই ন্যাক্কারজনক। গত এপ্রিল মাস থেকে দেশে নারী-শিশু নির্যাতন ভয়াবহভাবে বেড়ে চলেছে। অথচ কোনটিরই দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ার কারণে একের পর এক নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে যা উদ্বেগজনক। নারী-শিশুসহ সকল মানুষ আজ নিরাপত্তাহীন। তাই অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। অপরাধীদের শাস্তির আওতায় না আনায় এরকম জঘন্য অপরাধ প্রবণতা দিন দিন বাড়ছে । এই অবস্থার জন্য সরকারই দায়ী সরকার জনগণের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ এমনকি শিক্ষাপ্রতিষ্ঠানে ও চলন্ত বাসেও নারীরা ঝুঁকির মধ্যে আছে। তাই এর বিরুদ্ধে কার্যকর আন্দোলন গড়ে তুলতে হবে। সেই আন্দোলনে সর্বস্তরের মানুষের অংশগ্রহণ আন্দোলনকে বেগবান করবে।

আগামী ২৩ মে মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুলে অভিভাবকদের সমাবেশে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র সংহতি জানিয়েছে এবং গণতন্ত্রমনা মানুষকে অংশগ্রহনের আহবান করছে।

RELATED ARTICLES

আরও

Recent Comments