Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপুরণের দাবীতে গাইবান্ধা বিক্ষোভ

বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপুরণের দাবীতে গাইবান্ধা বিক্ষোভ

DSC08221

বন্যায় ডুবে যাওয়া অঞ্চল গুলোকে দুর্গত এলাকা ঘোষণা, পর্যাপ্ত ত্রাণ সামগ্রী সরবরাহ সহ ক্ষতিগ্রস্থ কৃষক-ক্ষেতমজুরদের ক্ষতিপূরণ এবং এনজিও, মহাজনী, ব্যাংক ঋণ মওকুফ করার দাবিতে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে ১০ সেপ্টেম্বর ২০১৫ পৌর শহীদ মিনার চত্বরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলা শাখার সংগ্রামী আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ, সদস্য সচিব মনজুর আলম মিঠু, কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।

বক্তাগন বলেন, গত মওসুমে কৃষকরা ফসলের দাম পায়নি এ মওসুমে বন্যায় ফসল নষ্ট হয়ে গেল। ফলে কৃষকদের রক্ষার জন্য সরকারকে থোক বরাদ্দ দিয়ে ক্ষতিপূরণ দিতে হবে এবং ক্ষতিগ্রস্থদের সকল প্রকার এনজিও মহাজনী ও ব্যাংক ঋণ মুকওফ করতে হবে। নেতৃবৃন্দ অবিলম্বে দুর্গত এলাকায় পর্যাপ্ত ত্রান সামগ্রী সরবরাহসহ সরকারী সাহায্য বিতরণে অনিয়ম দুর্নীতি, লুটপাট বন্ধ করতে কার্যকর প্রশাসনিক উদ্যোগ দাবী করেন। তারা সোনাইল বাঁধ ভেঙ্গে হাজার হাজার পরিবার ক্ষতিগ্রস্থ হওয়ার জন্য দায়ী পানি উন্নয়ন বোর্ড কর্মকতৃঅর দৃষ্টান্তমুলক শাস্তি দাবী সহ বন্যা পরবর্তী চিকিৎসা সেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। গাইবান্ধা সদর হাসপাতালে ডায়রিয়া রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিতে না পারায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। বক্তাগণ নদী ভাংগন ও বন্যায় সর্বস্ব হারানো মানুষদের দ্রুত পুর্নবাসন করা সহ ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠানে মেরামত করার দাবী জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments