Friday, May 17, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদমানুষ পাচারকারীদের গ্রেফতার ও সাগরে ভাসমানদের দ্রুত উদ্ধারের দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ

মানুষ পাচারকারীদের গ্রেফতার ও সাগরে ভাসমানদের দ্রুত উদ্ধারের দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ

DSC07161 copy
চাকুরীর লোভ দেখিয়ে মানব পাচার বন্ধ, পাচারকারীদের গ্রেফতার ও সাগরে ভাসমান অসহায় মানুষদের দ্রুত উদ্ধারের দাবীতে ২৩ মে ২০১৫ বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) গাইবান্ধা জেলা শাখার এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদ (মার্কসবাদী)র আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাইদ, সদস্য সচিব মনজুর আলম মিঠু, এ্যাড. নওশাদুজ্জামান।

বক্তাগণ বলেন একদিকে সরকার মানুষকে কাজ না দিয়ে বেকার করে রাখছে। অন্যদিকে এই বেকার অসহায় মানুষদের প্রায় দাসের মত করে মালয়েশিয়া সহ বিভিন্ন দেশে পাচার করছে। সাগর পথে পাচার করতে গিয়ে মৃত্যুর মুখ ঠেলে দিচ্ছে এই অসহায় মানুষদের। বর্তমানে হাজার হাজার মানুষ সাগরে ভাসছে। এদের উদ্ধারে সরকারের কোন কার্যকর উদ্যোগ নেই। পাচারকারীরা সরকারের ছত্রছায়ায় থাকায় এরা সব সময়ই ধরা ছোয়ার বাইরে থাকে। নেতৃবৃন্দ অবিলম্বে সমুদ্রে ভাসমান বিদেশের কারাগারে আটক বাংলাদেশীদের উদ্ধার করতে সরকারে প্রতি কার্যকর উদ্যোগ গ্রহনের দাবি জানান এবং পাচারকারী গডফাদারদের চিহ্নিত করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানের দাবী করেন। বক্তারা পাচারে সময় নিহত আহত সহ কারাগারে আটক পরিবারকে উপযুক্ত ক্ষতিপুরণ প্রদানের জন্য সরকারের প্রতি আহবান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments