Friday, May 3, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদরেলবস্তি উচ্ছেদ সিদ্ধান্তের প্রতিবাদে সংহতি সমাবেশ

রেলবস্তি উচ্ছেদ সিদ্ধান্তের প্রতিবাদে সংহতি সমাবেশ

বস্তি-৪রংপুর নগরীর লারবাগ চুড়িপট্টি রেলবস্তি উচ্ছেদেও সিদ্ধান্তের প্রতিবাদে ১৫ অক্টোবর বুধবার সকাল ১১ টায় এক সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয় । লালবাগ চুড়িপট্টি রেলবস্তি রক্ষা সংগ্রাম কমিটির উদ্যোগে সংহতি সমাবেশে সভাপতিত্ব করেন সংগ্রাম কমিটির সভাপতি আবু তালেব ।
সংহতি সমাবেশে বক্তৃতা করেন সি পি বি’র জেলা সভাপতি কমরেড শাহাদাত হোসেন , বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু , জেলা কমিটির সদস্য পলাশ কান্তি নাগ , বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার সভাপতি আবু রায়হান বকসি, ছাত্র ইউনিয়ন কারমাইকেল কলেজ শাখার সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, রিক্রা শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল ছাত্তার, বস্তি রক্ষা সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আযাদ, স্কুল শিক্ষিকা বিনতে রুবাইয়া পিয়া প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, হাইকোর্টের সুস্পষ্ট নির্দেশনা রয়েছে পুনর্বাসন ছাড়া কোন বস্তি উচ্ছেদ করা যাবে না। অথচ রেল কতৃপক্ষ হাইকোর্টের নিদের্শনাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে ভূমিদস্যুদের স্বার্থে বস্তিবাসীদের ভিটে-মাটি ছাড়া করার পায়তাঁরা করছে। আজকে এই বস্তিবাসীরা উচ্ছেদ হয়ে গেলে তারা কোথায় গিয়ে দাড়াবে কেউ জানে না।
ছিন্নমুল অসহায় এই মানুষদের পুনর্বাসনের জন্য রাষ্ট্রের কি কোন দায় নেই? স্থানীয় প্রশাসন, ভুমিদস্যু ও দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেনা, কিন্তু অসহায় বস্তিবাসীদের উচ্ছেদেও ব্যাপারে সিদ্ধহস্ত।
নেতৃবৃন্দ আরো বলেন, বস্তিবাসীদের যৌক্তিক আন্দলনে রংপুরের বাম-প্রগতিশীল রাজনৈতিক দল, দেশপ্রেমিক জনগন সকলেই পাশে আছে। যে কোন মূল্যে হোক পুনর্বাসন ছাড়া বস্তি উচ্ছেদের চক্রান্ত প্রতিহত করা হবে।
নেতৃবৃন্দ অবিলম্বে বস্তি উচ্ছেদের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান।

বস্তি-২

RELATED ARTICLES

আরও

Recent Comments