Monday, April 29, 2024
Homeছাত্র ফ্রন্টসাঈদীর রায় প্রত্যাখান করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

সাঈদীর রায় প্রত্যাখান করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

Monograr-copy-2সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ছাত্র নেতা সাইফুজ্জামান সাকন ও সাধারণ সম্পাদক স্নেহাদ্রী চক্রবর্ত্তী রিন্টু এক যুক্ত বিবৃতিতে বলেন, ’৭১ সালে মানবতা বিরোধী যুদ্ধাপরাধী জামাত নেতা সাঈদীর  রায়ে  জনআকাঙ্খার প্রতিফলন ঘটে নি। একজন চিহ্নিত যুদ্ধাপরাধী হিসেবে সাঈদীর মৃত্যুদণ্ড ভিন্ন অন্য কোন রায় তার অপরাধের মাত্রার সংগে সংঙ্গতিপূর্ণ নয়। রায় প্রদানে দীর্ঘ কালক্ষেপন,আপীল বিভাগে স্পষ্টভাবে প্রমাণিত হবার পরও মৃত্যুদণ্ডের রায় পাল্টে যাবজ্জীবন কারাদণ্ডের ঘোষণা কার্যত সরকারের সাথে জামাতের রাজনৈতিক আতাঁতের ফলাফল হিসেবে প্রতিভাত হচ্ছে। একতরফা নির্বাচনের মধ্য দিয়ে গণবিরোধী ফ্যাসিবাদী  শাসন কায়েমের যে পথে সরকার হাঁটছে, তাতে মুক্তিযুদ্ধের চেতনা বা জনআকাক্ষার বিন্দুমাত্র মূল্য তার কাছে নেই। সত্যিকারের গণতন্ত্রকামী, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষকে যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে সরকার যে প্রতারণার খেলা খেলছে তার বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

একই সাথে নেতৃবৃন্দ, রায় প্রত্যাখান করে গণজাগরণ মঞ্চের প্রতিবাদ মিছিলে ইমরান এইচ সরকারসহ অন্যান্যদের উপর পুলিশি হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

মহান শিক্ষা দিবসের শহীদদের পুষ্পমাল্য অর্পণ

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ছাত্র নেতা সাইফুজ্জামান সাকন ও সাধারণ সম্পাদক স্নেহাদ্রী চক্রবর্ত্তী রিন্টুর নেতৃত্বে সংগঠনের নেতা-কর্মীরা ১৯৬২ সালে প্রায় ঔপনিবেশিক শাসনামলে স্বৈরাচারী আইয়ুব খান প্রণীত কুখ্যাত শরীফ খান শিক্ষানীতির বিরুদ্ধে আন্দোলনে শহীদদের স্মরনে শিক্ষা ভবন সংলগ্ন শিক্ষা অধিকার চত্বরে সকাল ৮ টায় পুষ্পমাল্য অর্পণ করেন। আরো উপস্থিত ছিলেন দপ্তর সম্পাদক শরীফুল চৌধুরী, অর্থ সম্পাদক মলয় সরকার, সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাশেদ শাহরিয়ার ও সহ-সভাপতি ইভা মজুমদার।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইডেন কলেজে শিক্ষার বাণিজ্যিকীকরণ বিরোধী আলোকচিত্র প্রদর্শনী

শিক্ষার বাণিজ্যিকীকরণ ও বেসরকারিকরণ ও সংকোচননীতির বিরুদ্ধে আগামী ২২ সেপ্টেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অনুষ্ঠিতব্য শিক্ষা কনভেনশন উপলক্ষে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে ধারাবাহিকভাবে স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষার বাণিজ্যিকীকরণ ও বেসরকারিকরণ ও সংকোচননীতির চিত্র তুলে ধরে নির্মিত আলোকচিত্র প্রদর্শিত হচ্ছ্ েতার ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইডেন কলেজে  প্রদর্শিত হয় । সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাইফুজ্জামান সাকন কনভেনশন সফল করারজন্য ছাত্র সমাজের প্রতি আহবান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments